মন খারাপ করে বসে আছ কেন?
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

মন খারাপ করে বসে আছ কেন?
আমিতো বলেছি তোমাকে-
মন খারাপের দিনে এসো তুমি
আয়নার সামনে চুলে বেণী করে!
চোখ দু’টো নিচু করে; একটু লজ্জা;
একটু হাসি আর সব ভালোবাসা নিয়ে!

চোখ দু’টো ওপর করে দেখ –
অবাক হলেতো! বিশ্বাস হচ্ছে না বুঝি!
পেছনে দাঁড়িয়ে দেখছি আমি-
চুল বেণী করা আমার মহারাণী!

এখনো মন খারাপ করে বসে আছ?
আমিতো বলেছি তোমাকে-
মন খারাপের দিনে সাজ তুমি
রঙিন কাচের চুঁড়ি পরে
সুতির শাড়ীর ভাঁজে আলতা পা’য়ে!

দেখ তুমি দুয়ার খোলে-
এভাবে তাঁকিয়ে আছ কেন?
আবার অভাক হলেতো!
ভিখারে সেজে দাঁড়িয়ে আমি!
একটি গোলাপ বুকে গেঁথে
ভালোবাসার ভিখে তোমার কাছে!

জানি সব আমার কল্পনার বাণী!
এখন নেই তুমি, সুখে থাক তুমি;
মন খারাপের দিনে আমি এগুলোই গুনি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।